আজ সোমবার | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ |১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি | বিকাল ৫:৪৭

শিরোনাম :

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রইসিসহ দেশটির বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তা নিহত শিল্পখাতকে আরো পরিবেশবান্ধব করতে চাই,শিল্পখাত একান্তভাবে পরিবেশবান্ধব হওয়া উচিত:প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতকে পাকিস্তান ও বাংলাদেশ বানাতে চান মোদিজি ,ভারতের অবস্থা আজ শোচনীয়: অরবিন্দ কেজরিওয়াল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪ কোটি ৬০ লাখ টাকার স্বর্ণসহ একজনকে আটক রিজার্ভ নিয়ে তিন হিসাব, চাপ বাড়ছে:রিজার্ভের পতন কোনোভাবেই ঠেকাতে পারছে না কেন্দ্রীয় ব্যাংক! র‌্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার সংক্রান্ত বক্তব্য নাকচ করে দিয়েছে যুক্তরাষ্ট্র কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে যাচ্ছেন সৈয়দ তারেক হোসেন পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত দুবাইয়ে ৫৩২ জন বাংলাদেশির বাড়ি-ফ্ল্যাট:দুবাইয়ে আবাসন খাতে সম্পদের পাহাড়! যারা একবেলা ভাত খেতে পারতো না, তারা চারবেলা খায়:প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঐতিহাসিক ৭ই নভেম্বর সিপাহী জনতার বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপি অস্ট্রেলিয়া শাখার দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশ: ১৪ নভেম্বর, ২০২৩ ৮:২১ পূর্বাহ্ণ

বিডি দিনকাল ডেস্ক :-সিডনি রিপোর্ট.বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়া শাখার উদ্যোগে গতকাল রবিবার ১২/১১/২০২৩ ইং বিকেল ৫.৩০ ঘটিকায় লাকেম্বা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে ঐতিহাসিক ৭ই নভেম্বর সিপাহী জনতার বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এবং বাংলাদেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী মাদার অফ ডেমোক্রেসি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চেয়ারপারসন মজলুম দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি , ফফ্যাসিস্ট হাসিনা সরকারের পতন, চলমান এক দফার আন্দোলন কারীদের সফলতা ও ইতি মধ্যে যারা শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফিরাতের জন্য দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

অস্ট্রেলিয়া বিএনপি’র পক্ষে বিপ্লব ও সংহতি দিবসের প্রোগ্রাম বাস্তবায়ন কমিটির আহবায়ক জনাব এ অফ এম তাওহীদুল ইসলাম এর সভাপতিত্বে এবং সদস্য সচিব সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা জনাব মোহাম্মদ হায়দার আলীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন খুদে হাফেজ তাওহীদুল ইসলাম। অতঃপর বাংলাদেশের জাতীয় সংগীত ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের দলীয় সংগীত বাজানো হয় ।

সভাপতির বক্তব্যে জনাব এ অফ এম তাওহীদুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত সকল নেতৃবৃন্দকে অভিনন্দন জানান উপকমিটির সকল নেতা কর্মীকে তাদের এই অক্লান্ত পরিশ্রমের জন্য আন্তরিক ধন্যবাদ জানান এবং যারা অর্থ ও শ্রম দিয়ে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং

অনুষ্ঠানের সকল অতিথিদেরকে রাতের খাবারে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানান।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও দোয়া পরিচালনা করেন অস্ট্রেলিয়া বিএনপির নেতা সাবেক অধ্যাপক জনাব এ কে এম মনজুরুল হক আলমগীর ।তিনি ৭ই নভেম্বরের প্রেক্ষাপট ও এর বাস্তবতা সম্বন্ধে গুরুত্বপূর্ণ তথ্যভিত্তিক আলোচনা করেন এরপর অত্যন্ত সাবলীল ভাষায় সকল শহীদের জন্য ,দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতার জন্য ,বাংলাদেশের এই জুলুম নির্যাতনকারী ফ্যাসিস্ট হাসিনা সরকারের পতনের জন্য , ন্যায় বিচার ও গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামীদের সফলতার জন্য আল্লাহর কাছে সাহায্য কামনা করে দোয়া করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ থেকে ঝুমের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জননেতা ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন যুগ্ন মহাসচিব জাতীয় নির্বাহী কমিটি বাংলাদেশ জাতীয়তাবাদী দল ।

খোকন তার বক্তব্যে বলেন বিশ্বে যে কজন বিপ্লবিক নেতার আবির্ভাব ঘটেছে যে সকল নেতা জীবন বাজি রেখে স্বাধিনতা , জাতীয়তাবাদ ,গণতন্ত্র, সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছেন তার মধ্যে মহান মুক্তিযুদ্ধের ঘোষক বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান অন্যতম ।তিনি গণতন্ত্র পূর্ণ প্রতিষ্ঠা এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব অক্ষুন্য রাখার লক্ষ্যে দেশকে যখন অর্থনৈতিক রাজনৈতিক ও সামরিক ভাবে শক্তিশালী করার জন্য দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছিলেন ঠিক তখনই দেশি বিদেশি ষড়যন্ত্র কারীদের দ্বারা নির্মম ভাবে নিহত হন । তার শাহাদাতের পরে ৭ই নভেম্বরের চেতনার অপমৃত্যু ঘটানোর জন্য যখন চেষ্টা করা হচ্ছিল ঠিক তখনই বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নেতৃত্ব গ্রহণ করে শক্ত হাতে অপশক্তিকে মোকাবেলা করে দীর্ঘ সংগ্রামের পর ৭ই নভেম্বরের চেতনাকে পূর্ণ প্রতিষ্ঠা করেন ।গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্র প্রতিস্ঠাকরে ফ্যাসিস্ট হাসিনা সরকার আবারো নভেম্বরের চেতনাকে ভুলন্ঠিত করে আজ বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্র এবং আমাদেরকে বিশৃংখল জাতিতে পরিণত করার সকল আয়োজন সম্পুর্ন করেছে । তাই আজও অসুস্থ ও বয়ো বৃদ্ধ আমাদের প্রাণ প্রিয় নেত্রী দেশমাতা বেগম খালেদা জিয়া কোন স্বৈরশক্তির কাছে আপোষ না করে জীবন বাজি রেখে এখনো লড়াই চালিয়ে যাচ্ছেন। আপনারা বিদেশে সকল বি এন পি নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ থেকে এই লড়াই সংগ্রামকে বিশ্বময় ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

অস্ট্রেলিয়া গ্রীন পার্টির প্রভাবশালী সিনেটর জনাব David Shoebridge ভিডিও বার্তার মাধ্যমে বক্তব্য রাখেন । তিনি বাংলাদেশে গণতন্ত্র মানবাধিকার ও ন্যায়বিচার নিশ্চিত করার জন্য হাসিনা সরকারের প্রতি আহ্বান জানান এবং তিনি বাংলাদেশের এই চলমান অহিংস আন্দোলনকে সমর্থন জানানোর জন্য বিশ্বের সকল গণতান্ত্রিক নেতৃবৃন্দের উদাত্ত আহবান জানান ।

বিশেষ অতিথির বক্তব্যে মোঃ রাশেদুল হক আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক জাতীয় নির্বাহী কমিটি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বলেন ,ইনশাআল্লাহ অচিরেই বাংলাদেশের গণতন্ত্র প্রিয় জনগণ ফ্যাসিস্ট হাসিনা সরকারকে আন্দোলন সংগ্রামের মাধ্যমে পতন ঘটিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবেন । তিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশ নায়ক জনাব তারেক রহমানের সালাম অস্ট্রেলিয়ার সকল নেতৃবৃন্দ প্রতি পৌঁছে দেন এবং তিনি বলেন অস্ট্রেলিয়া বিএনপির সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য দেশ নায়ক তারেক রহমান আহ্বান জানিয়েছেন।

বিশেষ অতিথি হিসেবে তার বক্তব্য রাখেন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক (যুগ্ম সম্পাদক পদমর্যাদা )জনাব অমি ফেরদৌস ।ভোট চোর হাসিনা সরকারকে উৎখাতের জন্য সকল অঙ্গ সংগঠনসমূহের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন অস্ট্রেলিয়া বিএনপির সাথে কাঁধে কাঁধ মিলিয়ে ভবিষ্যতে সমস্ত প্রোগ্রামকে সফল করার জন্য আমরা সচেষ্ট থাকবো।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া বিএনপি’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফারুক আহমেদ খান জনাব খান তার বক্তব্যে উপস্থিত সকল প্রবীন ও নবীন নেতাকর্মীদেরকে ধন্যবাদ জানান এবং বিএনপির সকল স্তরের নেতা কর্মীকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে সম্পৃক্ত হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন।

স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে জনাব মনিরুল হক জর্জ সাবেক সভাপতি অস্ট্রেলিয়া বিএনপি।
জনাব হুমায়ের চৌধুরী রানা সাবেক সভাপতি জিয়া পরিষদ অস্ট্রেলিয়া। জনাব মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ সাবেক যুগ্ন আহবায়ক অস্ট্রেলিয়া বিএনপি জনাব মোহাম্মদ রুহুল আমিন সাবেক ছাত্রনেতা ঢাকা বিশ্ববিদ্যালয় ,জনাব সরোয়ার কামাল চৌধুরী সাবেক আহবায়ক টেকনাফ উপজেলা বিএনপি ,জনাব ইলিয়াস কাঞ্চন শাহীন সাবেক যুগ্ন আহবায়ক সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি অস্ট্রেলিয়া , জনাব আশরাফুল আলম রনি সাবেক সদস্য সচিব নিউ সাউথ ওয়ালস বিএনপি অস্ট্রেলিয়া ।

জনাব মোবারক হোসেন আবেগ এ জি এস ইস্পাহানি ডিগ্রী কলেজ ছাত্র সংসদে কেরানীগঞ্জ ঢাকা। জনাব আশরাফুল ইসলাম ,জনাব সেলিম নোকিয়াত সাবেক ছাত্রদল নেতা ঢাকা মহা নগর। জনাব ইয়াসির আরাফাত সবুজ সাবেক সহ সাংগঠনিক সম্পাদক যুবদল ঢাকা মহানগর দক্ষিণ,খাদিজা জামান রুপম সাবেক ছাত্রদল নেত্রী কুয়েত মৈত্রী হল ঢাবি: আবিদা আসোয়াদ সুলতানা বিএনপি অস্ট্রেলিয়া ,জনাব জাহাঙ্গীর হোসেন যুবদল অস্ট্রেলিয়া , জনাব ফারুক আহমেদ খান যুবদল অস্ট্রেলিয়া জনাব জাহিদুর রহমান স্বেচ্ছাসেবক দল অস্ট্রেলিয়া।

এছাড়াও অস্ট্রেলিয়া বিএনপি’র উল্লেখযোগ্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জনাব লিয়াকত আলী স্বপন সাবেক সাধারণ সম্পাদক বিএনপি অস্ট্রেলিয়া ,জনাব রুহুল আহমেদ সওদাগর সাবেক সভাপতি জিয়া পরিষদ অস্ট্রেলিয়া , জনাব ব্যারিস্টার নাসিরুল্লাহ সাবেক কোষাধ্যক্ষ বিএনপি অস্ট্রেলিয়া,জনাব সোহেল মাহমুদ ইকবাল সাবেক সাধারণ সম্পাদক নিউজিল্যান্ড বিএনপি, জনাব কুদরত উল্লাহ লিটন সাবেক যুগ্ন আহবায়ক অস্ট্রেলিয়া বিএনপি, জনাব জাকির আলম লেনিন , জনাব জয় আহাম্মেদ সুলতান ,জনাব আবুল হাসান ,ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান , ইঞ্জিনিয়ার কামরুল ইসলাম শামীম , ফয়জুর রহমান চৌধুরী ,সৈয়দ সাদ সামাদ, গোলাম ফারুকী নাদিম, নজরুল ইসলাম নাফিস, মজিবুর রহমান, আবু বকর সিদ্দিক, আসাদুল হক বাবু ,খাজা দাওত হোসেন , মশিউর রহমান তুহিন , মস্তফিজুর রহমান লাবু ,আহসান হাবিব , মোঃ ইলিয়াস ,মোঃ আলীম ,ফখরুল মুন্না ,মফিজুল ইসলাম সাগর, সহ প্রায় আড়াই শতাধিক নেতা-কর্মী অংশগ্রহণ করেন।

Please follow and like us:
error20
fb-share-icon
fb-share-icon20

প্রশাসন রাজনীতি

আরও পড়ুন

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

  • আর্কাইভ

    হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রইসিসহ দেশটির বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তা নিহত

    ফরিদগঞ্জে আনারস প্রতীকে চেয়ারম্যান প্রার্থী আমির আজম রেজার গণসংযোগ অব্যাহত

    ফরিদগঞ্জে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মনিরের তালা মার্কার পথসভা

    যেসব এলাকায় চুরি হয় সে এলাকার নৈশপ্রহরীদের সাথে সমন্বয় করে কাজ করতে হবে:ডিএমপি কমিশনার

    আইফোন চুরির অভিযোগে মোঃ রাসেল নামে একজনকে গ্রেফতার করেছে তেজগাঁও থানা পুলিশ

    বিএনপি এখন জনগণের আস্থার স্থল : সালাম

    শিল্পখাতকে আরো পরিবেশবান্ধব করতে চাই,শিল্পখাত একান্তভাবে পরিবেশবান্ধব হওয়া উচিত:প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছে, সে কারণে আবোল তাবল বলছে :মন্ত্রী ওবায়দুল কাদের

    ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এর জামিন নামঞ্জুর:গভীর উদ্বেগ প্রকাশ মির্জা ফখরুলসহ মহানগর দক্ষিণ বিএনপির

     ৪৭ বোতল ফেনসিডিল সহ ০১ জন মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া

    নড়াইলের আর এক আতঙ্কিত জনপদের নাম লোহাগড়া

    বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের আর্থিক সহায়তার চেক বিতরণ

    ‘প্লাটিনাম’ গ্রেডে লিড সার্টিফিকেট পেলো নিপা গ্রুপের ২ সহ প্রতিষ্ঠান

    ভারতকে পাকিস্তান ও বাংলাদেশ বানাতে চান মোদিজি ,ভারতের অবস্থা আজ শোচনীয়: অরবিন্দ কেজরিওয়াল

    শত শত মানুষের অংশগ্রহণের মধ্যে দিয়ে দাগনভূঁইয়ার কুয়েত প্রবাসী আবু জাফর রাসেলের পিতার জানাজা সম্পুন্ন( ভিডিও সহ)

    আশুলিয়ায় মুক্তিযোদ্ধা ও প্রয়াত মুক্তিযোদ্ধা পরিবারদের নিয়ে মতবিনিময় সভা

    চাঁদপুর সদরে সুমনের ঘোড়া মার্কাকে ঠেকাতে যত কুট কৌশল

    ফরিদগঞ্জে আনারশ প্রতীকের বিভিন্ন স্হানে গনসংযোগ ও পথসভা অনুষ্ঠিত

    হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪ কোটি ৬০ লাখ টাকার স্বর্ণসহ একজনকে আটক

    রিজার্ভ নিয়ে তিন হিসাব, চাপ বাড়ছে:রিজার্ভের পতন কোনোভাবেই ঠেকাতে পারছে না কেন্দ্রীয় ব্যাংক!

    নড়াইলে চেয়ারম্যানকে গুলি করে মধুমতিতে পিস্তল ফেলেন, এ ঘটনায় ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব

    শিশু, কিশোর- কিশোরী ও নারীদের মানোন্নয়নে কাজ করছে সরকার : তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব

    র‌্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার সংক্রান্ত বক্তব্য নাকচ করে দিয়েছে যুক্তরাষ্ট্র

    কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে যাচ্ছেন সৈয়দ তারেক হোসেন

    পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত

    ঋণখেলাপীদের তালিকা বিএনপির সময় বেশি ছিল বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক

    দুবাইয়ে ৫৩২ জন বাংলাদেশির বাড়ি-ফ্ল্যাট:দুবাইয়ে আবাসন খাতে সম্পদের পাহাড়!

    যারা একবেলা ভাত খেতে পারতো না, তারা চারবেলা খায়:প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    গুরুতর অসুস্থ ডাবলুকে দেখতে হাসপাতালে গেলেন আবদুস সালাম

    উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় তৃতীয় ধাপেও ৫১ জন নেতাকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি

    • Dhaka, Bangladesh
      সোমবার, ২০ মে, ২০২৪
      SalatTime
      Fajr3:50 AM
      Sunrise5:14 AM
      Zuhr11:55 AM
      Asr3:17 PM
      Magrib6:36 PM
      Isha8:00 PM
  • সম্পাদক ও প্রকাশক : কামরুল হাসান বাবলু
    ই-মেইলঃ dk.kamrul@gmail.com
    ব্যবস্থাপনা পরিচালক ও সিইও: মনির হোসেন
    ই-মেইলঃ fsgtcc@gmail.com
    copyright @ বাংলাদেশ দিনকাল / বিডি দিনকাল ( www.bddinkal.com )
    বিডি দিনকাল মাল্টি মিডিয়া (প্রা:) লিমিটেড প্রতিষ্ঠান।