আজ সোমবার | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ |১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি | রাত ৩:১৭

শিরোনাম :

শিল্পখাতকে আরো পরিবেশবান্ধব করতে চাই,শিল্পখাত একান্তভাবে পরিবেশবান্ধব হওয়া উচিত:প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতকে পাকিস্তান ও বাংলাদেশ বানাতে চান মোদিজি ,ভারতের অবস্থা আজ শোচনীয়: অরবিন্দ কেজরিওয়াল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪ কোটি ৬০ লাখ টাকার স্বর্ণসহ একজনকে আটক রিজার্ভ নিয়ে তিন হিসাব, চাপ বাড়ছে:রিজার্ভের পতন কোনোভাবেই ঠেকাতে পারছে না কেন্দ্রীয় ব্যাংক! র‌্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার সংক্রান্ত বক্তব্য নাকচ করে দিয়েছে যুক্তরাষ্ট্র কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে যাচ্ছেন সৈয়দ তারেক হোসেন পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত দুবাইয়ে ৫৩২ জন বাংলাদেশির বাড়ি-ফ্ল্যাট:দুবাইয়ে আবাসন খাতে সম্পদের পাহাড়! যারা একবেলা ভাত খেতে পারতো না, তারা চারবেলা খায়:প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় তৃতীয় ধাপেও ৫১ জন নেতাকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি

কুয়েতে গ্রেফতার হওয়া এমপি পাপুলের নামে-বেনামে সম্পদের পাহাড়!!

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর, ২০২০ ৪:১৩ অপরাহ্ণ

pnbd24:-নামে-বেনামে সম্পদের পাহাড় গড়ে তুলেছেন লক্ষ্মীপুর-২ আসনের এমপি মোহাম্মদ শহিদ ইসলাম পাপুল। গত ২৪ জুন দুর্নীতি দমন কমিশনে (দুদক) পেশ করা ছয় পৃষ্ঠার একটি অভিযোগে পাপুলের নামে-বেনামে স্থাবর-অস্থাবর সম্পদের বিবরণী তুলে ধরা হয়েছে।
দুদক পাপুল ও তার পরিবারের সদস্যের বিরুদ্ধে মানব পাচার, ব্যাংক জালিয়াতি ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শুরু করে গত মার্চের প্রথম দিকে। ওই সময় তাদের বিরুদ্ধে ১৭৪ পৃষ্ঠার একটি অভিযোগ জমা পড়ে। আবার গত ২৪ জুন তাদের নামে-বেনামে স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য উল্লেখ করে আরও একটি অভিযোগ জমা দেওয়া হয় কমিশনে। দুদকে পেশ করা অভিযোগে বলা হয়, শিগগিরই পাপুল ও তার পরিবারের সদস্যদের সম্পদ ক্রোক বা অবরুদ্ধ করতে হবে। না হলে এসব সম্পদ বিক্রি বা স্থানান্তরের আশঙ্কা রয়েছে। বলা হয়, পাপুল তার নিজের নামের বদলে স্ত্রী, শ্যালিকা ও অন্যদের নামে অর্থ-সম্পদ জমিয়েছেন।
নিজের নামে যা আছে :এমপি পাপুলের নামে এনআরবি কমার্শিয়াল ব্যাংকে ৫০ কোটি টাকার শেয়ার ও ১০ কোটি টাকার সঞ্চয়ী আমানত, সোনালী ব্যাংকের ওয়েজ আর্নার শাখা থেকে ১০ কোটি টাকার ওয়েজ আর্নার বন্ড কেনা রয়েছে।
স্ত্রী সোলিনা ইসলাম :এনআরবি কমার্শিয়াল ব্যাংকে স্ত্রী সোলিনা ইসলামের নামে ৪০ কোটি টাকার শেয়ার, একই ব্যাংকে ৪০ কোটি টাকার সঞ্চয়ী আমানত, সোনালী ব্যাংকের ওয়েজ আর্নার শাখা থেকে ৫০ কোটি টাকার ওয়েজ আর্নার বন্ড কেনা হয়েছে। বসুন্ধরা আবাসিক এলাকায় স্ত্রীর নামে নির্মাণ করা হয়েছে একটি ছয়তলা বাড়ি। গুলশান-২ এর ৯৫ নম্বর রোডের সিইএন ডি/২ ভবনের আট তলায় স্ত্রীর নামে ২৯ কোটি টাকায় ৯ হাজার বর্গফুটের একটি আলিশান ফ্ল্যাট কিনেছেন পাপুল। আট কোটি টাকা খরচ করে ফ্ল্যাটটির ইন্টেরিয়র ডেকোরেশনের কাজ করানো হয়েছে। ঢাকার গুলশান-১ এর পোস্ট অফিসের পেছনে ১৬/এ নম্বর রোডের ১/বি ভবনে স্ত্রীর নামে আরেকটি ফ্ল্যাট কিনেছেন তিনি। স্ত্রীর নামে আটটি ফ্ল্যাট কিনেছেন তিনি রাজধানীর উত্তরার বিভিন্ন সেক্টরে।
মেয়ে ওয়াফা ইসলাম :বড় মেয়ে ওয়াফা ইসলামের নামে এনআরবি কমার্শিয়াল ব্যাংকে ২০ কোটি টাকার স্থায়ী আমানত, সোনালী ব্যাংকের ওয়েজ আর্নার শাখা থেকে ৪০ কোটি টাকার ওয়েজ আর্নার বন্ড কিনেছেন পাপুল। একটি ফ্ল্যাটও কিনেছেন ওয়াফার নামে গুলশান-১ এর পোস্ট অফিসের পেছনে ১৬/এ নম্বর রোডের ১/বি ভবনে।
শ্যালিকা জেসমিন প্রধান :শ্যালিকা জেসমিন প্রধানের নামে এনআরবিসি কমার্শিয়াল ব্যাংকে রয়েছে ১০ কোটি টাকার স্থায়ী আমানত। তা ছাড়াও জেসমিনের নামে দেশের ১৮টি ব্যাংকে হিসাব খুলে শত শত কোটি টাকা জমা রেখেছেন তিনি। জেসমিন প্রধানের নামে জেডব্লিউডি লীলাবতী নামে একাটি কোম্পানি খুলে সেটির ব্যাংক হিসাবে শত শত কোটি টাকা জমা রেখেছেন। পাপুল বিভিন্ন সময়ে প্রভাব খাটিয়ে নামে-বেনামে ব্যাংক থেকে মোটা অঙ্কের টাকা ঋণও নিয়েছেন।
শ্যালিকা ইয়াসমিন প্রধান :আরেক শ্যালিকা ইয়াসমিন প্রধানের নামে এনআরবি কমার্শিয়াল ব্যাংকে রয়েছে চার কোটি টাকার আমানত।
স্ত্রী ও শ্যালিকার নামে গাড়ি :প্রভাব খাটিয়ে এনআরবি কমার্শিয়াল ব্যাংক থেকে ঋণ নিয়ে স্ত্রী ও শ্যালিকা জেসমিন প্রধানের নামে দুটি বিলাসবহুল গাড়ি কিনেছেন পাপুল। এর মধ্যে একটি ফর্স হাই জিপ, অন্যটি টয়োটা করোলা।
বড় ভাই মনজুরুল ইসলাম :পাপুলের বড় ভাই ইঞ্জিনিয়ার মনজুরুল ইসলাম সোনালী ব্যাংকের ওয়েজ আর্নার শাখা থেকে ১৭ কোটি টাকার ওয়েজ আর্নার বন্ড কিনেছেন। এর পেছনেও পাপুলের হাত রয়েছে। 
লক্ষ্মীপুরের রায়পুরে বেনামে সম্পদ :মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক রায়পুর পৌরসভা শাখায় ওই পৌরসভার সাবেক মেয়র রফিকুল হায়দার বাবুলের ব্যাংক হিসাবে ও তার তত্ত্বাবধানে মাছের আড়তে পাপুল আট কোটি টাকা বিনিয়োগ করেছেন।

কুমিল্লার মেঘনায় সম্পত্তি :পাপুল নিজের ও স্ত্রীর নামে কুমিল্লার মেঘনা উপজেলায় ৯১ কোটি টাকার জমি কিনেছেন। মেঘনায় রয়েছে তার অবৈধ বালু মহালের ব্যবসা।
কক্সবাজার সিলেটে সম্পত্তি :কক্সবাজারের কালাতলী মোড়-সংলগ্ন স্থানে পাপুল ও তার স্ত্রীর নামে ৩৮ শতাংশের বাণিজ্যিক প্লট রয়েছে। নিজের নামে সিলেট উপশহরে একটি সিএনজি স্টেশন রয়েছে। ওই সিএনজি স্টেশনের ৪০ কাঠা জমি রয়েছে পাপুলের নামে।
রূপপুর পারমাণবিক প্রকল্পে পাথর সরবরাহে কেলেঙ্কারি :রূপপুর পারমাণবিক প্রকল্পে পাথর সরবরাহের জন্য ইউসিবিএল ব্যাংক থেকে নেওয়া এক হাজার দুইশ’ কোটি টাকার ব্যাংক গ্যারান্টির বিপরীতে বেআইনিভাবে নিজের এনআরবি কমার্শিয়াল ব্যাংকের কাউন্টার ব্যাংক গ্যারান্টি নিয়েছিলেন পাপুল। ব্যাংকটির পরিচালনা পর্ষদকে আড়াল করে ওই কাউন্টার ব্যাংক গ্যারান্টি নেওয়া হয়েছিল। এভাবেই এনআরবি কমার্শিয়াল ব্যাংক থেকে কাউন্টার ব্যাংক গ্যারান্টির এক হাজার দুইশ’ কোটি টাকা আত্মসাৎ করা হয়।
কুয়েতে জব্দ সম্পদ :কুয়েতের বিভিন্ন ব্যাংকের হিসাবে পাপুলের নামে জমা থাকা ১৩৮ কোটি টাকা জব্দ করা হয়েছে। দুদকে পেশ করা অভিযোগে আরও বলা হয়, পাপুল কুয়েতে মানব পাচার করে প্রায় এক হাজার চারশ’ কোটি টাকা অবৈধভাবে অর্জন করেছেন। হুন্ডির মাধ্যমে দেশে অর্থ আনা ও বিভিন্ন দেশে পাচারের তথ্য উল্লেখ করা হয়েছে। ঘনিষ্ঠ ব্যক্তিদের ব্যাংক হিসাব ব্যবহার করে ও হুন্ডির মাধ্যমে বিদেশ থেকে ২০১৬ সালে ২৮০ কোটি টাকা দেশে আনার কথাও উল্লেখ করা হয়েছে অভিযোগে।
মানব ও অর্থ পাচারের অভিযোগে গত ৬ জুন লক্ষ্মীপুর-২ আসনের এমপি মোহাম্মদ শহীদ ইসলাম পাপুলকে গ্রেপ্তার করেছে কুয়েত ক্রিমিনাল  ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট সিআইডি। গোয়েন্দাদের রিমান্ডে পাপুলের বিরুদ্ধে চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে এসেছে।(2-7-2020)

Please follow and like us:
error20
fb-share-icon
fb-share-icon20

এক্সক্লুসিভ নোয়াখালী প্রবাসের সংবাদ বাংলাদেশ

আরও পড়ুন

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

  • আর্কাইভ

    ফরিদগঞ্জে আনারস প্রতীকে চেয়ারম্যান প্রার্থী আমির আজম রেজার গণসংযোগ অব্যাহত

    ফরিদগঞ্জে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মনিরের তালা মার্কার পথসভা

    যেসব এলাকায় চুরি হয় সে এলাকার নৈশপ্রহরীদের সাথে সমন্বয় করে কাজ করতে হবে:ডিএমপি কমিশনার

    আইফোন চুরির অভিযোগে মোঃ রাসেল নামে একজনকে গ্রেফতার করেছে তেজগাঁও থানা পুলিশ

    বিএনপি এখন জনগণের আস্থার স্থল : সালাম

    শিল্পখাতকে আরো পরিবেশবান্ধব করতে চাই,শিল্পখাত একান্তভাবে পরিবেশবান্ধব হওয়া উচিত:প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছে, সে কারণে আবোল তাবল বলছে :মন্ত্রী ওবায়দুল কাদের

    ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এর জামিন নামঞ্জুর:গভীর উদ্বেগ প্রকাশ মির্জা ফখরুলসহ মহানগর দক্ষিণ বিএনপির

     ৪৭ বোতল ফেনসিডিল সহ ০১ জন মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া

    নড়াইলের আর এক আতঙ্কিত জনপদের নাম লোহাগড়া

    বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের আর্থিক সহায়তার চেক বিতরণ

    ‘প্লাটিনাম’ গ্রেডে লিড সার্টিফিকেট পেলো নিপা গ্রুপের ২ সহ প্রতিষ্ঠান

    ভারতকে পাকিস্তান ও বাংলাদেশ বানাতে চান মোদিজি ,ভারতের অবস্থা আজ শোচনীয়: অরবিন্দ কেজরিওয়াল

    শত শত মানুষের অংশগ্রহণের মধ্যে দিয়ে দাগনভূঁইয়ার কুয়েত প্রবাসী আবু জাফর রাসেলের পিতার জানাজা সম্পুন্ন( ভিডিও সহ)

    আশুলিয়ায় মুক্তিযোদ্ধা ও প্রয়াত মুক্তিযোদ্ধা পরিবারদের নিয়ে মতবিনিময় সভা

    চাঁদপুর সদরে সুমনের ঘোড়া মার্কাকে ঠেকাতে যত কুট কৌশল

    ফরিদগঞ্জে আনারশ প্রতীকের বিভিন্ন স্হানে গনসংযোগ ও পথসভা অনুষ্ঠিত

    হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪ কোটি ৬০ লাখ টাকার স্বর্ণসহ একজনকে আটক

    রিজার্ভ নিয়ে তিন হিসাব, চাপ বাড়ছে:রিজার্ভের পতন কোনোভাবেই ঠেকাতে পারছে না কেন্দ্রীয় ব্যাংক!

    নড়াইলে চেয়ারম্যানকে গুলি করে মধুমতিতে পিস্তল ফেলেন, এ ঘটনায় ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব

    শিশু, কিশোর- কিশোরী ও নারীদের মানোন্নয়নে কাজ করছে সরকার : তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব

    র‌্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার সংক্রান্ত বক্তব্য নাকচ করে দিয়েছে যুক্তরাষ্ট্র

    কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে যাচ্ছেন সৈয়দ তারেক হোসেন

    পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত

    ঋণখেলাপীদের তালিকা বিএনপির সময় বেশি ছিল বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক

    দুবাইয়ে ৫৩২ জন বাংলাদেশির বাড়ি-ফ্ল্যাট:দুবাইয়ে আবাসন খাতে সম্পদের পাহাড়!

    যারা একবেলা ভাত খেতে পারতো না, তারা চারবেলা খায়:প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    গুরুতর অসুস্থ ডাবলুকে দেখতে হাসপাতালে গেলেন আবদুস সালাম

    উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় তৃতীয় ধাপেও ৫১ জন নেতাকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি

    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ডোনাল্ড লুয়ের বক্তব্যে যুক্তরাষ্ট্রের অবস্থান পরিষ্কার

    • Dhaka, Bangladesh
      রবিবার, ১৯ মে, ২০২৪
      SalatTime
      Fajr3:50 AM
      Sunrise5:15 AM
      Zuhr11:55 AM
      Asr3:17 PM
      Magrib6:35 PM
      Isha8:00 PM
  • সম্পাদক ও প্রকাশক : কামরুল হাসান বাবলু
    ই-মেইলঃ dk.kamrul@gmail.com
    ব্যবস্থাপনা পরিচালক ও সিইও: মনির হোসেন
    ই-মেইলঃ fsgtcc@gmail.com
    copyright @ বাংলাদেশ দিনকাল / বিডি দিনকাল ( www.bddinkal.com )
    বিডি দিনকাল মাল্টি মিডিয়া (প্রা:) লিমিটেড প্রতিষ্ঠান।