আজ সোমবার | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ |১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি | সকাল ১০:২৯

শিরোনাম :

শিল্পখাতকে আরো পরিবেশবান্ধব করতে চাই,শিল্পখাত একান্তভাবে পরিবেশবান্ধব হওয়া উচিত:প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতকে পাকিস্তান ও বাংলাদেশ বানাতে চান মোদিজি ,ভারতের অবস্থা আজ শোচনীয়: অরবিন্দ কেজরিওয়াল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪ কোটি ৬০ লাখ টাকার স্বর্ণসহ একজনকে আটক রিজার্ভ নিয়ে তিন হিসাব, চাপ বাড়ছে:রিজার্ভের পতন কোনোভাবেই ঠেকাতে পারছে না কেন্দ্রীয় ব্যাংক! র‌্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার সংক্রান্ত বক্তব্য নাকচ করে দিয়েছে যুক্তরাষ্ট্র কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে যাচ্ছেন সৈয়দ তারেক হোসেন পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত দুবাইয়ে ৫৩২ জন বাংলাদেশির বাড়ি-ফ্ল্যাট:দুবাইয়ে আবাসন খাতে সম্পদের পাহাড়! যারা একবেলা ভাত খেতে পারতো না, তারা চারবেলা খায়:প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় তৃতীয় ধাপেও ৫১ জন নেতাকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি

গত ৯ জুন কুমিল্লায় পুলিশের নৃশংসতার এক অভিনব পৈশাচিক দৃশ্য দেশবাসীকে হতবিহব্বল করেছে: রুহুল কবির রিজভী

প্রকাশ: ১৬ জুন, ২০২৩ ৩:৫৮ অপরাহ্ণ

বিডি দিনকাল ডেস্ক:–বর্তমান দেশের দুঃশাসন ও অগণতান্ত্রিক সরকারের গণবিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে দেশের জনগণের চাপ ও অন্যান্য গণতান্ত্রিক দেশ ও মানবাধিকার সংস্থাগুলোর ক্রমাগত চাপের কাছে মাথা নোয়াবেন না বলে বলেছেন আওয়ামী শাসকগোষ্ঠী। অবৈধ লুটের মালের প্রতি লালসা লুটেরারা কখনোই ত্যাগ করতে পারে না। অক্লেশে বিপুল অর্থবিত্তের মালিক হয়েছেন ক্ষমতাসীনরা। তাই অবৈধ ক্ষমতার প্রতি গণতান্ত্রিক শক্তির যেকোন চাপেই তাদের কপালে দুঃশ্চিন্তার ভাঁজ দেখা যায়। ইতোমধ্যেই পরিবর্তনের দ্রুততা এতটাই প্রখর হয়ে উঠেছে যে, অবৈধ সরকারের মনে বিভিষিকা বিস্তার লাভ করেছে। শেখ হাসিনার উন্নয়নের ইন্দ্রজালে কোন কাজ হচ্ছে না দেখে এখন পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর ওপর পুরোপুরি নির্ভর করছেন। একমাত্র শেখ হাসিনার একগুঁয়েমির কারণেই রাজনীতির ময়দান স্থিতিশীল, নিরাপদ, শান্ত হয়ে উঠছে না।
বন্ধুরা,
গত ৯ জুন কুমিল্লায় পুলিশের নৃশংসতার এক অভিনব পৈশাচিক দৃশ্য দেশবাসীকে হতবিহব্বল করেছে। পুলিশ যে শেখ হাসিনার প্রতিহিংসার চোরা¯্রােত দিয়ে সৃষ্টি সেটি দেখা গেছে কুমিল্লার ঘটনায়। সেই দিনের ঘটনা ছিল তীব্র দুঃশাসনের এক জলন্ত দৃষ্টান্ত। কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্নার গ্রেফতারসহ নানা জনদাবিতে যুবদল কুমিল্লা শাখার উদ্যোগে শান্তিপূর্ণ একটি বিক্ষোভ মিছিল স্থানীয় দলীয় কার্যালয়ের সামনে আসার পথে পুলিশ বাধা দিয়ে তাদের ফিরে যেতে বলে।
যেকোন অনাকাঙ্খিত পরিস্থিতি পরিহারের লক্ষ্যে পুলিশের এমন উস্কানিমূলক নিষেধাজ্ঞা প্রাপ্তির পর যুবদল নেতৃবৃন্দ তাদের কর্মীদের ফিরিয়ে নিয়ে যাওয়ার সময় পুলিশ অতর্কিতে মিছিলের পেছন দিক থেকে হামলা চালায়। এতে মিছিলে অংশগ্রহণকারিরা প্রাণভয়ে দিকবিদ্বিক ছুটে যায়। এ সময় পুলিশ যুবদলের নেতাকর্মীসহ পথচারীদেরকেও বেধড়ক মারপিট করে আহত করে। পুলিশের এমন সহিংস আক্রমণ থেকে রক্ষা পাওয়ার লক্ষ্যে নেতাকর্মীরা নিকটবর্তী বাসাবাড়ী ও দোকানপাটে আশ্রয় নেয়। এরপর পুলিশ পাশর্^বর্তী মার্কেট ও তৎসংলগ্ন স্থান হতে নিরীহ-নিরপরাধ ১০ জনের অধিক নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়। পুলিশের এহেন অন্যায় ও বেআইনী কর্মকান্ড আশেপাশের লোকজন ও স্থানীয় গণমাধ্যমের সাংবাদিকদের সামনে ঘটেছে। অথচ কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহমেদ মঞ্জুর মোর্শেদ এবং অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান উল্টো যুবদলের নেতাকর্মীদের বিরুদ্ধে অভিযোগ করে। তাদের এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। যার প্রমাণ-এই ভিডিওটির মধ্যে সংরক্ষিত রয়েছে।
উল্লেখ্য যে, নিরীহ, নিরপরাধ ও শান্তিপূর্ণ বিক্ষোভকারিদের ওপর অপরাধজনক আক্রমণ পরিচালনাকারি পুলিশ সদস্যদেরই একজন এসআই খাজু মিয়া বাদী হয়ে ভিকটিম বিক্ষোভকারিদের মধ্যে ১৮ জনকে এবং অজ্ঞাতনামা ৬০/৭০ জনকে আসামী করে কুমিল্লা কোতয়ালী থানায় একটি মিথ্যা মামলা রুজ্জু করে। পুলিশের এহেন আচরণ গণতন্ত্রকামী শক্তির বিরুদ্ধে শেখ হাসিনার নিশিরাতের সরকারের একটি হিং¯্র রসিকতা।
প্রিয় সাংবাদিক বন্ধুরা,
নৃশংস এই আক্রমণে অংশগ্রহণকারী পুলিশ কর্মকর্তা-কর্মচারীদের নাম ও পদবীসহ তালিকা উল্লেখ করছি ঃ
১। খন্দকার আশফাকুজ্জামান-অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল-কুমিল্লা)
২। আহমদ মঞ্জুর মোর্শেদ-ভারপ্রাপ্ত কর্মকর্তা (কোতয়ালী থানা-কুমিল্লা)
৩। এসআই খাজু মিয়া ৪। এসআই শফিকুল ইসলাম ৫। এসআই এবি/১৪৮ মিজানুর রহমান ৬। এএসআই মাসুদুর রহমান ৭। এএসআই এবি/৭৭১ সাইফুল ইসলাম ৮। এএসআই এবি/৩২৯ আলাউদ্দিন ৯। এএসআই এবি/৮১৩ প্রণয় চাকমা ১০। নায়েক/২০৫ দেলোয়ার হোসেন ১১। কং-১৯৩৫ তুহিনুর রহমান ১২। কং-৬২৬৩ নজরুল ইসলাম ১৩। কং-১৮৯০ উজ্জল মিয়া ১৪। কং-২২১৩ রফিক ও অন্যান্য আরও অজ্ঞাত ১০/১৫ জন (সর্ব থানা-কোতয়ালী, জেলা-কুমিল্লা)
উল্লিখিত পুলিশ কর্মকর্তাদের এহেন অপরাধজনক আচরণ যা মূলত: দন্ডবিধি আইনের ধারা ১৪৭/৩৩৫৩০৭/৩৪/১৯৩/১৯৪/১৯৫ মোতাবেক শাস্তিযোগ্য অপরাধ। এর প্রেক্ষিতে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়া শুরু করা হচ্ছে।
সাংবাদিক বন্ধুগণ,
আরেকটি বিষয়ে আপনাদের মনোযোগ আকর্ষণ করছি-
আপনারা ইতোমধ্যে জেনেছেন-গত ১৪ জুন চট্টগ্রাম আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত তারুণ্যের মহাসমাবেশ শেষে সিএনজি যোগে বাড়ী ফেরার পথে মীরসরাই উপজেলা ছাত্রদল নেত্রী নাদিয়া নুসরাতকে মীরসরাই ইছাখালী শাহাজি বাজার এলাকা থেকে রাত ৯টার দিকে আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়ে তুলে নিয়ে অমানুষিক নির্যাতন করে প্রায় ৩/৪ ঘন্টা পর জোরারগঞ্জ থানায় সোপর্দ করে এবং পরবর্তীতে মিথ্যা মামলায় জড়িয়ে জেল হাজতে প্রেরণ করে। এখন সে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে কারান্তরীণ আছে। এটি মর্মস্পর্শী, বেদনাদায়ক ও নির্দয় নিষ্ঠুরতার এক নজীরবিহীন ঘটনা। সভ্যতা ও মানবাধিকার লঙ্ঘনের এক কুৎসিত ঘটনা। শেখ হাসিনা যুবলীগ-ছাত্রলীগকে উগ্রতা, নির্মমতা, হিং¯্রতা, বর্বরতা এবং রক্তারক্তির চেতনায় লালন করেছেন। ছাত্রলীগ-যুবলীগসহ আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা নারী ও শিশুর ওপর নির্যাতনের বীরত্বে শেখ হাসিনার সরকার দারুণ উল্লসিত। এজন্য এদের আমলে জনপদের পর জনপদ নারীরা লাঞ্ছিত, নির্যাতিত এবং হত্যার শিকার হচ্ছে। নারী ও শিশুদের জন্য সবচেয়ে মারাত্মক আতঙ্কের নাম ছাত্রলীগ-যুবলীগ। শেখ হাসিনার নিষ্ঠুর শাসনের বিরুদ্ধে যারা সোচ্চার তাদেরকে নিশ্চিহ্ন করার জন্য যুবলীগ-ছাত্রলীগ রক্তপিপাসু কিলিং স্কোয়াড হিসেবে কাজ করছে। নারীর কান্নায় বাংলাদেশ এখন এক শোকার্ত জনপদে পরিণত হয়েছে। আইন শৃঙ্খলা বাহিনীর ছত্রছায়া এবং আইনের আওতা থেকে বারবার রেহাই পাওয়ার জন্য এরা নারীর ওপর নির্যাতন করাকে বৈধ ম্যান্ডেট হিসেবে মনে করছে। জোরারগঞ্জ থানার ওসি জাহেদুল ইসলাম যদি আইনসম্মত দায়িত্ব পালন করতেন তাহলে নাদিয়া নির্যাতিত হতো না। বরং আওয়ামী সন্ত্রাসীদের কথায় তিনি নাদিয়াকে মিথ্যা মামলায় গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছেন। ভারপ্রাপ্ত কর্মকর্তা আওয়ামী দুস্কর্মের সহযোগী।
আমি নাদিয়ার ওপর মীরসরাই আওয়ামী সন্ত্রাসীদের কাপুরুষোচিত ও পৈশাচিক হামলার ঘৃণা, ধিক্কার ও তীব্র নিন্দা জানাচ্ছি। আমি নাদিয়ার ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির আহবান জানাচ্ছি। আওয়ামী সন্ত্রাসীদের হামলায় আহত ও কারান্তরীণ নাদিয়ার মিথ্যা মামলা প্রত্যাহারসহ অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি ও দ্রুত সুস্থতা কামনা করছি।
আমরা আবারও ভোটারবিহীন সরকারের প্রতি আহবান জানাচ্ছি-অবিলম্বে ক্ষমতা থেকে সরে দাঁড়ান। লেট ক্লিয়ারিং এর জন্য যাতে অনেক ড্যামারেজ দিতে না হয়, সে বিষয়ে ইতিহাসের শিক্ষা থেকে সরকারের সতর্ক হওয়া উচিৎ।
বন্ধুরা,
গতকাল নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি’র সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন, বসুরহাট পৌর যুবদলের আহবায়ক ওবায়দুল হক রাফেল ও স্বেচ্ছাসেবক দল নেতা সাইমুনকে আওয়ামী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই কাদের মির্জা এর লোকজনের নেতৃত্বে সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে গুরুতর আহত করেছে। উল্টো বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। আমি এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের আহবান জানাচ্ছি।
ধন্যবাদ সবাইকে। আল্লাহ হাফেজ।PRESS BRIEFING OF BNP SR JOINT SEC GENERAL-16 JUNE 2023

Please follow and like us:
error20
fb-share-icon
fb-share-icon20

কুমিল্লা রাজনীতি

আরও পড়ুন

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

  • আর্কাইভ

    ফরিদগঞ্জে আনারস প্রতীকে চেয়ারম্যান প্রার্থী আমির আজম রেজার গণসংযোগ অব্যাহত

    ফরিদগঞ্জে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মনিরের তালা মার্কার পথসভা

    যেসব এলাকায় চুরি হয় সে এলাকার নৈশপ্রহরীদের সাথে সমন্বয় করে কাজ করতে হবে:ডিএমপি কমিশনার

    আইফোন চুরির অভিযোগে মোঃ রাসেল নামে একজনকে গ্রেফতার করেছে তেজগাঁও থানা পুলিশ

    বিএনপি এখন জনগণের আস্থার স্থল : সালাম

    শিল্পখাতকে আরো পরিবেশবান্ধব করতে চাই,শিল্পখাত একান্তভাবে পরিবেশবান্ধব হওয়া উচিত:প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছে, সে কারণে আবোল তাবল বলছে :মন্ত্রী ওবায়দুল কাদের

    ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এর জামিন নামঞ্জুর:গভীর উদ্বেগ প্রকাশ মির্জা ফখরুলসহ মহানগর দক্ষিণ বিএনপির

     ৪৭ বোতল ফেনসিডিল সহ ০১ জন মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া

    নড়াইলের আর এক আতঙ্কিত জনপদের নাম লোহাগড়া

    বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের আর্থিক সহায়তার চেক বিতরণ

    ‘প্লাটিনাম’ গ্রেডে লিড সার্টিফিকেট পেলো নিপা গ্রুপের ২ সহ প্রতিষ্ঠান

    ভারতকে পাকিস্তান ও বাংলাদেশ বানাতে চান মোদিজি ,ভারতের অবস্থা আজ শোচনীয়: অরবিন্দ কেজরিওয়াল

    শত শত মানুষের অংশগ্রহণের মধ্যে দিয়ে দাগনভূঁইয়ার কুয়েত প্রবাসী আবু জাফর রাসেলের পিতার জানাজা সম্পুন্ন( ভিডিও সহ)

    আশুলিয়ায় মুক্তিযোদ্ধা ও প্রয়াত মুক্তিযোদ্ধা পরিবারদের নিয়ে মতবিনিময় সভা

    চাঁদপুর সদরে সুমনের ঘোড়া মার্কাকে ঠেকাতে যত কুট কৌশল

    ফরিদগঞ্জে আনারশ প্রতীকের বিভিন্ন স্হানে গনসংযোগ ও পথসভা অনুষ্ঠিত

    হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪ কোটি ৬০ লাখ টাকার স্বর্ণসহ একজনকে আটক

    রিজার্ভ নিয়ে তিন হিসাব, চাপ বাড়ছে:রিজার্ভের পতন কোনোভাবেই ঠেকাতে পারছে না কেন্দ্রীয় ব্যাংক!

    নড়াইলে চেয়ারম্যানকে গুলি করে মধুমতিতে পিস্তল ফেলেন, এ ঘটনায় ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব

    শিশু, কিশোর- কিশোরী ও নারীদের মানোন্নয়নে কাজ করছে সরকার : তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব

    র‌্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার সংক্রান্ত বক্তব্য নাকচ করে দিয়েছে যুক্তরাষ্ট্র

    কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হয়ে যাচ্ছেন সৈয়দ তারেক হোসেন

    পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত

    ঋণখেলাপীদের তালিকা বিএনপির সময় বেশি ছিল বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক

    দুবাইয়ে ৫৩২ জন বাংলাদেশির বাড়ি-ফ্ল্যাট:দুবাইয়ে আবাসন খাতে সম্পদের পাহাড়!

    যারা একবেলা ভাত খেতে পারতো না, তারা চারবেলা খায়:প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    গুরুতর অসুস্থ ডাবলুকে দেখতে হাসপাতালে গেলেন আবদুস সালাম

    উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় তৃতীয় ধাপেও ৫১ জন নেতাকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি

    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ডোনাল্ড লুয়ের বক্তব্যে যুক্তরাষ্ট্রের অবস্থান পরিষ্কার

    • Dhaka, Bangladesh
      সোমবার, ২০ মে, ২০২৪
      SalatTime
      Fajr3:50 AM
      Sunrise5:14 AM
      Zuhr11:55 AM
      Asr3:17 PM
      Magrib6:36 PM
      Isha8:00 PM
  • সম্পাদক ও প্রকাশক : কামরুল হাসান বাবলু
    ই-মেইলঃ dk.kamrul@gmail.com
    ব্যবস্থাপনা পরিচালক ও সিইও: মনির হোসেন
    ই-মেইলঃ fsgtcc@gmail.com
    copyright @ বাংলাদেশ দিনকাল / বিডি দিনকাল ( www.bddinkal.com )
    বিডি দিনকাল মাল্টি মিডিয়া (প্রা:) লিমিটেড প্রতিষ্ঠান।